ফুলবাড়ীতে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

Date: বৃহস্পতিবার, ডিসেম্বর ০৭, ২০২৩
news-banner
দিনাজপুরের ফুলবাড়ীতে সরকারিভাবে অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন
করা হয়েছে।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ হলরুমে এ উন্মুক্ত লটারীর আয়োজন করা হয়।
উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগের যৌথ উদ্যোগে আগ্রহী কৃষকদের নামের তালিকা থেকে উন্মুক্ত লটারির মাধ্যমে ২৯৪ জন কৃষককে ধান সরবরাহের জন্য নির্বাচন করা হয়। লটারী উদ্বোধন করেন উপজেলা সহকারি কমিশনার ভূমি মুহাম্মাদ জাফর আরিফ চৌধুরী। 
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মঈন উদ্দিন জানান, পৌরসভাসহ উপজেলার সাতটি ইউনিয়নের আবেদনকৃত ৩হাজার ৩১৪ জন প্রকৃত কৃষকের মধ্যে থেকে প্রথম দফায় ২৯৪জন কৃষকের নাম উন্মুক্ত লটারীর মাধ্যমে বাছাই করা হয়েছে। প্রত্যেক কৃষক সর্বোচ্চ তিন টন করে ধান দিতে পারবেন। সরাসরি কৃষকের কাছ থেকে ৩০ টাকা কেজি দরে,৬৭৫ টন ধান ক্রয় করা হবে।
কৃষকরা জানান, এটি একটি ভালো উদ্যোগ,তবে গুদামে ধান দিতে হলে প্রক্রিয়াজাত করতে হয় আর এতে কিছুটা ঝামেলা হয়। তাই অনেকের আগ্রহ কম। 
আয়োজিত লটারী অনুষ্ঠানে উপজেলা সহকারি কমিশনার ভূমি মুহাম্মাদ জাফর আরিফ চৌধুরীর সভাপতিত্বে এবং উপজেলা খাদ্যনিয়ন্ত্রক মঈন উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার,ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা মাহামুদ মো. ইমরান,চাউল কল মালিক সমিতির সভাপতি সামসুল হক মন্ডল,সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এছার উদ্দিন প্রমুখ।

Leave Your Comments