হাজার হাজার নেতা কর্মীদের কাঁদিয়ে চলে গেলেন জামায়াত নেতা আব্দুল লতিফ

খাদেমুল মোরসালিন শাকীর,ডেস্ক প্রতিবেদক>>

Date: বুধবার, জানুয়ারী ৩১, ২০২৪
news-banner
নীলফামারী জেলা জামায়াতের সাবেক আমীর ও জেলা আইনজীবি সমিতির সাবেক সাবেক সভাপতি এ্যাডভোকেট আব্দুল লতিফ (৯২) জামায়াতের নেতা কর্মীসহ অসংখ্য মানুষকে কাঁদিয়ে চলে গেলেন।

পারিবারিক সূত্রে জানা গেছে,তিনি গত এক সপ্তাহ ধরে শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। গত শনিবার রংপুরে চিকিৎসার জন্য ডক্টরস হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন। অবস্থার অবনতি হলে ঢাকা ইবনেসিনা হাসপাতালে চিকিৎসা নিয়ে সেখানেই মৃত্যু বরণ করেন। তার মৃত্যুর খবর পেয়ে জামায়াতের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ইবনেসিনা হাসপাতালে দেখতে যান। মঙ্গলবার সকালে নীলফামারীতে তার মরদেহ পৌছলে হাজার হাজার নেতাকর্মী প্রিয় নেতাকে দেখার জন্য নীলফামারীর বাসায় ছুটে আসেন। অশ্রæসিক্ত হয়ে তার পরিারের প্রতি সমবেদনা জানান সকল দলের নেতাকর্মীরা। বুধবার বাদ জোহর নামাজ শেষে নীলফামারী বড় মাঠে তার নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জেলা জামায়াতের আমীর আব্দুর রশীদের সভাপতিত্বে জানাযা পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল মাওলানা আব্দুল হালিম,জাতীয় পার্টির নেতা ও সাবেক সংসদ সদস্য এম কে আলম চৌধুরী,নীলফামারী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাফিজুর রশিদ মঞ্জু, জেলা বিএনপির সভাপতি আলমগীর হোসেন সরকার,জামায়াতের রংপুর মহানগরী আমীর অধ্যাপক মাহবুবার রহমান বেলাল,শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি রাজিবুল ইসলাম পলাশ,দিনাজপুর জেলা জামায়াতের সাবেক আমীর আফতাব উদ্দীন মোল্লা,ঠাকুরগাও জেলা জামায়াতের আমীর আব্দুল হাকীম, জেলা আইনজীবি সমিতির লাইব্রেরী সম্পাদক এ্যাডভোকেট গোলাম মোস্তফা সজীব প্রমূখ।

বক্তারা বলেন,আজকে একজন জামায়াতের সফল মানুষ চলে গেল। এটা নীলফামারীবাসীর জন্য এক শূন্যতা শুরু হলো। এ জেলার মানুষ একজন সৎ যোগ্য ও মেধাবী আইনজীবি,শিক্ষক ও দক্ষ রাজনৈতিক ব্যক্তিকে হারালো।
আওয়ামী লীগ নেতা মঞ্জু বলেন,এ্যাডভোকেট আব্দুল লতিফ শুধু একটি সংগঠনের দায়িত্ব প্রাপ্ত ব্যক্তিই নন। তিনি অত্যান্ত সদালাপী,সৎ এবং নিষ্ঠাবান। পেশাগত দায়িত্বে তিনি অনেক দায়িত্ববান ছিলেন। তিনি একটি সংগঠনের দায়িত্বে থাকার পরেও যদি কোন অন্য সংগঠনের মানুষ তার কাছে পরামর্শ নিতে যেতো তাদেরকে তিনি সঠিক সুন্দর পরামর্শ দিতেন। তিনি সামাজিক সকল সম্পর্ক ধারণ করতেন পালন করতেন সম্পর্ক গড়তেন, ছিলেন একজন অহিংসুক সৎ এবং জ্ঞানী মানুষ ছিলেন। তিনি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বলেন,তিনি সারাজীবন ইসলামের জন্য,মুসলমান গড়ার জন্য কাজ করেছেন। তিনি সকল রাজনৈতিক দলের ঊর্ব্ধে ছিলেন। তিনি সকল রাজনৈতিক নেতাদের সাথে সু-সম্পর্ক গড়তেন।

বিএনপি নেতা আব্দুল গফুর বলেন,মরহুম ছিলেন একজন দক্ষ ও বিজ্ঞ আইনজীবি ছিলেন। তিনি ছিলেন আমাদের নীলফামারীর গর্ব এবং অভিভাবক। তিনি একজন সফল রাজনৈতিক ব্যক্তি হিসাবে আজকে প্রমাণিত। তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
আলোচনা শেষে তার ছেলে নীলফামারী জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আল ফারূক আব্দুল লতিফ জানাযার নামাজের ইমামতি করেন। জানাযা শেষে নীলফামারী কেন্দ্রীয় কবরস্থানে তাকে দাফন করা হয়। 

Leave Your Comments