৪১ ডিগ্রি তাপমাত্রা, ঘোড়াঘাটে হিটস্টোকে নারীর মৃত্যু

লোটাস আহম্মেদ, ঘোড়াঘাট (দিনাজপুর):

Date: মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
news-banner
দিনাজপুরের ঘোড়াঘাটে রাহেলা বেগম (৪৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। পরিবার ও গ্রামবাসীর দাবি তিনি তীব্র গরমে হিটস্টোকে মারা গেছেন।

মঙ্গলবার দুপুর ১টার সময় নিজ বাড়িতে তিনি মারা যান। নিহত রাহেলা বেগম উপজেলার ৪নং ঘোড়াঘাট ইউনিয়নের খোদাতপুর-চুনিয়াপাড়া গ্রামের আব্দুল হামিদ মিয়ার স্ত্রী।

পরিবার ও গ্রামবাসী জানান, প্রতিদিনের মত মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার সময় নিহত রাহেলা বেগম বাড়ির পাশে শুকনো পাতা ও খড়ি সংগ্রহ করতে যায়। কিছু সময় পরে তিনি বাড়িতে ফিরে আসেন এবং ছটফট শুরু করেন। ছটফট করার এক পর্যায়ে দুপুর ১টার কিছু সময় পরে তিনি মারা যান।

নিহতের স্বামী হামিদ মিয়া বলেন, হামার স্ত্রী জটিল কোন অসুখ আছিলো না। অতিরিক্ত গরমের জন্য হামার বউ মরে গেছে। হামি নিষেধ করছিনু। যে গরমের মধ্যে বাহিরে যাওয়ার দরকার নাই।

নিহতের প্রতিবেশী নজরুল ইসলাম বলেন, রাহেলা বেগম হিটস্টোকেই মারা গেছেন। আজ মৌসুমের রেকর্ড পরিমান তাপমাত্রা ছিল। তারমধ্যে তিনি (রাহেলা) রোদের মাঝে গিয়েছিলেন রান্নার জ্বালানী সংগ্রহ করতে।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তৌহিদুল আনোয়ার বলেন, একজন নারী মারা গিয়েছে এমন খবর শুনেছি। তবে তাকে হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়নি। সন্ধার পর খোঁজ নেওয়ার জন্য একজন স্বাস্থ্য সহকারীকে নিহত নারীর বাড়িতে পাঠিয়েছিলাম। তার মাধ্যমে জানতে পেরেছি যে ওই নারী দীর্ঘদিন থেকে অসুস্থ ছিলেন। তবে তিনি হিটস্টোকে মারা গেছেন কিনা! তা বলা সম্ভব নয়।

প্রসঙ্গত, মঙ্গলবার দুপুরে দিনাজপুর জেলার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১.০ ডিগ্রি সেলসিয়াস। তীব্র তাপদাহে দিনভর বিপর্যস্ত ছিল জনজীবন।

Leave Your Comments