প্রভাবশালীর হুমকিতে মসজিদ কমিটি, ২১০ পরিবার আতঙ্কিত

স্নিগ্ধা খন্দকার স্টাফ রিপোর্টারঃ

Date: শনিবার, অক্টোবর ০৫, ২০২৪
news-banner
পঞ্চগড় জেলার সদর উপজেলার কালেশ্বর মসজিদের জমিতে রাস্তার দাবিতে একটি প্রভাবশালী পরিবারের বিরুদ্ধে মসজিদ কমিটি ও মুসল্লিদের হয়রানির অভিযোগ উঠেছে। অভিযোগ রয়েছে, মসজিদের জমির ওপর অবৈধভাবে রাস্তা দাবির কারণে প্রভাবশালী ব্যক্তি মসজিদ কমিটি এবং এলাকাবাসীকে নিয়মিত হুমকি দিয়ে আসছেন, ফলে মসজিদ কমিটির সদস্যসহ প্রায় ২১০টি পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে।

শনিবার দুপুরে কালেশ্বর মসজিদ প্রাঙ্গণে আয়োজিত সংবাদ সম্মেলনে মসজিদ কমিটির সদস্যরা এ অভিযোগ তুলে ধরেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মসজিদ কমিটির সভাপতি মো. গিয়াসউদ্দিন, ইমাম মো. হাসান আলী, সহ-সভাপতি মো. সমিরউদ্দিন এবং সাধারণ সম্পাদক আব্দুর রহমানসহ অন্যান্য ভুক্তভোগী মুসল্লিরা।

মসজিদ কমিটির পক্ষ থেকে জানানো হয়, মসজিদের মোট ২০ শতক জমি সীমানা প্রাচীর দিয়ে ঘেরা থাকলেও স্থানীয় প্রভাবশালী ব্যক্তি আব্দুল কুদ্দুস জমির একটি অংশে রাস্তা দাবি করে আসছেন। অভিযোগ রয়েছে, তার দুই ছেলে মোশারফ হোসেন ও মজনু মিঞা, যারা পেশায় আইনজীবীর সহকারী, নিয়মিত মসজিদ কমিটি ও এলাকাবাসীকে মামলা দেওয়ার হুমকি দিয়ে আসছেন। ফলে এলাকাবাসীর মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।

মসজিদ কমিটির সভাপতি মো. গিয়াসউদ্দিন অভিযোগ করেন, মসজিদ কমিটির সদস্যরা নানা রকম হয়রানির শিকার হচ্ছেন। তাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলা হচ্ছে এবং প্রভাবশালী পরিবারটি মামলা করার হুমকি দিচ্ছে। ইমাম মো. হাসান আলী বলেন, তারা নিয়মিত মানসিক নির্যাতনের শিকার হচ্ছেন এবং নানা রকম গালাগালের সম্মুখীন হচ্ছেন। কমিটির অন্যান্য সদস্যরাও একই ধরনের হয়রানির শিকার বলে অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে বক্তারা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, তারা এই পরিস্থিতির সমাধান চান। তারা পুলিশ সুপার ও জেলা প্রশাসকের কাছে এ বিষয়ে অবিলম্বে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। মসজিদের জমিতে কোনো অবৈধ দাবি মেনে নেওয়া হবে না এবং মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে বলে তারা উল্লেখ করেন।

সংবাদ সম্মেলনে কালেশ্বর এলাকার প্রায় দুই শতাধিক মুসল্লি উপস্থিত ছিলেন, যারা এই ঘটনার প্রতি গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং দ্রুত এ সমস্যার সমাধান চান।

Leave Your Comments