ক্রোড়গাছা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

স্টাফ রিপোর্টার :

Date: বুধবার, সেপ্টেম্বর ১৮, ২০২৪
news-banner
গাইবান্ধার গোবিন্দগঞ্জে হরিরামপুর ইউনিয়নের ক্রোড়গাছা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফসার আলীর বিরুদ্ধে অবৈধ নিয়োগ বানিজ্য সহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগের বিষয়ে তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা। 
উপজেলার হরিরামপুর ইউনিয়নের ক্রোড়গাছা গ্রামের রাসেল ইসলাম পাপুল উক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে একটি অভিযোগ দায়েরের পরিপ্রেক্ষিতে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল মিয়া এ তদন্ত কমিটি গঠন করেছেন। যার স্মারক নং৮০২,তারিখ ১৫/ ৯/২০২৪। 
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কে সরেজমিনে তদন্ত পুর্বক মতামত সহ প্রতিবেদন দাখিল করার জন্য চিঠিতে জানানো হয়েছে। 
অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার হরিরামপুর ইউনিয়নের ক্রোড়গাছা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফসার আলী তার আপন বেয়াই কে সভাপতি বানিয়ে বিভিন্ন দুর্নীতির আখড়ায় পরিনত করেছেন।
গোপনে অফিস সহায়ক,আয়া,ও পরিচ্ছন্নতা কর্মী পদে নিয়োগ দিয়ে কমপক্ষে ৩০ লক্ষ টাকা নিয়ে তা বিদ্যালয়ের কোন কাজ না করে সমুদয় টাকা আত্মসাৎ করেছে।
অফিস সহায়ক পদে প্রধান শিক্ষক তার আপন শ্যালক সাদা মিয়ার বয়স না থাকা সত্বেও গোপনে আইডি কার্ড ও জন্ম নিবন্ধন ঘষামাজা করে জন্ম তারিখ পরিবর্তন করে অষ্টম শ্রেণি পাশ দেখিয়ে অনৈতিক লেনদেনের মাধ্যমে নিয়োগ দেয়। কিন্তু সাদা মিয়ার এসএসসি পাশের সনদ অনুযায়ী তার বয়স ৪২ হবে, তাহলে কি করে নিয়োগ হয় তা নিয়ে রয়েছে নানা প্রশ্ন। 
শুধু তাই নয় আপন বেয়াই আওয়ামী লীগ নেতা সভাপতি হওয়ার সুবাদে বরাদ্দ কৃত ২টন টিআর কাজ না করে ভাউচার মুলে সমূদয় টাকা ও টিউশন ফি সহ অন্যান্য আয় বাবদ ফান্ডে রক্ষিত প্রায় ৭ লক্ষ টাকা চেক মুলে উত্তোলন করে সমুদয় টাকা আত্মসাৎ করায় বর্তমানে স্কুল ফান্ডের একাউন্টে কোন টাকা নাই।
উক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে আনীত অভিযোগ গুলো সুষ্ঠু তদন্তের মাধ্যমে নিরপেক্ষ একটি প্রতিবেদন দাখিল করবেন তদন্ত কর্মকর্তা এটাই আশা এলাকাবাসী সহ সচেতন মহলের। 
এদিকে এ বিষয়ে তদন্ত কারী কর্মকর্তা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মামুনুর রশীদ জানান, উপজেলা নির্বাহী অফিসার স্বাক্ষরিত একটি চিঠি পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave Your Comments